বর্ষায় প্রিয়জনের কাছে আকর্ষনীয় ও মোহনীয় সেক্সি শাড়ি ।

সেক্সি শাড়ি


এখন শাড়ি চাই তাড়াতাড়ি শুকিয়ে যাবে এমন। এ ধরনের কাপড়ের তালিকায় জর্জেট সবার ওপরে। গরমে আরাম আবার বৃষ্টিতে ভিজলেও শুকিয়ে যায় তাড়াতাড়ি। পরার আগে ইস্ত্রি করার ঝামেলাও নেই। ডিজাইনার এমদাদ হক বলেন, ‘বৃষ্টির দিনে হরহামেশা ব্যবহারে জর্জেট শাড়ির জুড়ি নেই। এরপর আসে সিল্ক বা হাফ সিল্ক। পিওর সিল্ক না হয়ে এই সময়ে সামু সিল্ক বা সার্টিন সিল্কের শাড়ি বেছে নিতে পারেন। অ্যান্ডি কটন শাড়িও সময়োপযোগী।’ এ ধরনের শাড়ি এমনিতেই পরিপাটি আর সামলানো সহজ। কাদা পানি লাগলেও ধোয়া সহজ।
নকশা বাহার
বর্ষাকালীন নকশায় বরাবরই প্রাধান্য পায় প্রাকৃতিক মোটিফ। ব্যতিক্রম হয়নি এবারও। ফুল-পাতার নকশা তো আছেই। কিছু শাড়িতে জ্যামিতিক নকশা বা একাধিক মোটিফের ফিউশন ঘটানো হয়েছে। কলকা, ডট-পলকা, জ্যামিতিক নকশা যা-ই থাকুক সঙ্গে ফুলেল মোটিফ থাকছে। একটু বড় আকারের ফুলেল নকশা এবার বর্ষা ট্রেন্ড। জর্জেটে এক রং ও প্রিন্ট নকশা দুটিই প্রাধান্য পেয়েছে। জমিনে হালকা এমব্রয়ডারিও চোখে পড়ে। ডিজাইন মাধ্যমে এমব্রয়ডারির সঙ্গে স্ক্রিন প্রিন্ট, ব্লক টাইডাই এবং শিবুরি ডাই জনপ্রিয়।
শাড়িতে আলাদা পাড়ের ব্যবহার থাকছে। পাড়ের ডিজাইনে ছিমছাম নকশার বাড়তি ভ্যালু এড করা হয়েছে। কিছু শাড়িতে আছে জরিপাড়।
বাহারি ব্লাউজ

ব্লাউজের ধরন কেমন হবে সে বিষয়ে ধারণা দিলেন ডিজাইনার লিপি খন্দকার, ‘ছিমছাম শাড়িতে বৈচিত্র্য আনতে ব্লাউজ ভালো অপশন হতে পারে। ব্লাউজের কাটে নতুনত্ব আনুন।
স্লিভ্লেস ব্লাউজ
স্লিভলেস পরতে পারেন। স্বাচ্ছন্দ্য বোধ করলে ছোট হাতা বা ম্যাগি হাতার ব্লাউজ বেছে নিন। বৃষ্টিদিনের ঠাণ্ডা আবহাওয়ায় থ্রি-কোয়ার্টারও আরাম দেবে। বোট নেক, হাইনেক, রাউন্ড শেপ থাকতে পারে গলার কাটে। মোটকথা আরাম আর পরিবেশ প্রাধান্য দিন।’

সারাবেলা হালকা সাজে

ছিমছাম লুকের জন্য একটু কমপ্যাক্ট পাউডার বুলিয়ে নিন। চাইলে হালকা ব্লাশন ব্যবহার করা  যেতে পারে। ড্রামাটিক লুক চাইলে টেনে লাইনার ও মাশকারা দিন। শাড়ির রং থেকে একটা রং মিলিয়ে আইশ্যাডো দিতে পারেন। ন্যাচারাল লুক চাইলে সোনালি বা বাদামি ঘেষা রং চেষ্টা করুন। চুলের সাজে টুইস্ট বেণি বা সাইড খোঁপা ভালো দেখাবে। বৃষ্টির দিনের সাজ খুব ভারী না হওয়া ভালো। হালকা, ম্যাট  মেকআপেই ভালো দেখাবে। সাজে পানিরোধক সরঞ্জাম ব্যবহার করুন
বৃষ্টি-কাদায় পুরোপুরি ফ্ল্যাট স্যান্ডেল পছন্দ না করে ফ্ল্যাট হিল বা ওয়েজেস হিল বেছে নিতে পারেন। লেদার ব্যাগ না নিয়ে আর্টিফিশিয়াল লেদার ব্যবহার করুন। পানিতে ভিজলেও নষ্ট হওয়ার আশঙ্কা থাকবে না।

Previous Post
Next Post