অবশেষে মুক্তি পেল "এ দিল হ্যায় মুশকিল "।

অপেক্ষার পালা শেষ!
অবশেষে মুশকিল আসানের পথে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’! তবে মুক্তির এ পথটি মোটেও সহজ ছিলো না। আইনগত বাঁধা না থাকলেও পাকিস্তানি তারকা ফাওয়াদ খান থাকায় শুরু থেকেই উগ্রপন্থী দল মহারাষ্ট্র নাভনির্মান সেনা (এমএনএস)-এর হুমকির মুখে পড়েছিলো কারান জোহারের এ ছবিটি।

ইন্ডিয়া টুডে জানায়, সম্প্রতি এ ছবিটির উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে সম্মত হয়েছে এমএনএস। এ প্রসঙ্গে দলটির প্রধান রাজ থাকেরাই জানিয়েছেন, নিজেদের ভুল স্বীকার করায় ও ভবিষ্যতে পাকিস্তানি তারকাদের নিয়ে ছবি বানাবেন না- ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে এমন প্রতিশ্রুতি পাওয়ার পরই তারা এ নিষেধাজ্ঞা তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ভারতীয় চলচ্চিত্র নির্মাতা ও টেলিভিশন এন্ড প্রডিউসার গিল্টের প্রেসিডেন্ট মুকেশ ভাটের উপস্থিতিতে মহারাষ্ট্রের চিফ মিনিস্টার দেভেন্দ্র ফাদনাভিস-এর সাথে বৈঠককালে এ কথা জানিয়েছে রাজ থাকেরাই। ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ চলাকালে কোনো সিনেমা হলে আক্রমণ চালানো হবে না বলেও এ সময় প্রতিশ্রুতি দেন তিনি।

এমএনএস-এর এ সিদ্ধান্তে উচ্ছ্বাস প্রকাশ করেছেন নির্মাতা কারান জোহার। ছবিটি উরি হামলায় নিহত সেনাসদস্যদের প্রতি উতসর্গ করার ঘোষণা দিয়েছেন তিনি। ছবির শুরুতে হামলায় নিহত সেনাসদস্যদের প্রতি শ্রদ্ধা ও সম্মান দেখাতে কিছু ছবি ও উক্তি ব্যবহার করবেন বলে জানিয়েছেন তিনি।

‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর আয়ের একটি অংশ সেনাকল্যাণ তহবিলে দান করবেন বলেও ভারতের ফিল্ম এন্ড টেলিভিশনের তরফ থেকে জানিয়েছেন দলটির প্রেসিডেন্ট মুকেশ ভাট।
এমএনএস-এর শর্ত মেনেই মুক্তি দেয়া হচ্ছে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। আজ ২৩ অক্টোবর দিওয়ালিতে নির্ধারিত দিনেই মুক্তি পেল এ ছবিটি।
খুব দ্রুতই আমরাইতো ডট কমে পাবেন ছবিটি।

Previous
Next Post »