নতুন সেবা মেসেঞ্জার ডে আনলো ফেসবুক।

ফটো শেয়ারিং মোবাইল সার্ভিস স্ন্যাপচ্যাটের সঙ্গে পাল্লা দিতে নতুন এক সেবা আনল ফেইসবুক।
নিজেদের মেসেজিং সেবা মেসেঞ্জারে 'মেসেঞ্জার ডে' নামের নতুন এই ফিচার চালু করেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের এই মাধ্যম। এই ফিচার ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীরা এমন ছবি ও ভিডিও পোস্ট করতে পারবেন, যা একদিন পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।
এই ফিচারে স্ন্যাপচ্যাটের 'স্টোরিজ' ফিচারকে অনুকরণের চেষ্টা করা হয়েছে বলে প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চের বরাতে জানিয়েছে আইএএনএস। ইতোমধ্যে পোল্যান্ডে নতুন ফিচার চালু হয়েছে।
ফেইসবুক মেসেঞ্জারের আলাপচারিতার তালিকার একদম উপরে 'মেসেঞ্জার ডে' অপশনটি দেখা যাবে। ব্যবহারকারীরা এই ফিচারের মাধ্যমে কোনো ছবি বা ভিডিও পোস্ট করার সময় তাতে অ্যানিমেটেড টেক্সট বা গ্রাফিকস যোগ করতে পারবেন।

এর আগে ফেইসবুক এক ঘোষণায় জানায়, ব্যবহারকারীরা 'ফেইস-সোয়াপিং এমএসকিউআরডি' নামের অ্যাপ ব্যবহার করে লাইভে যেতে পারবেন।
ইতোমধ্যেই মোবাইল ফোনভিত্তিক বিজ্ঞাপন ব্যবসায় আধিপত্য বজায় রেখেছে ফেইসবুক। নিজেদের অধীনে রয়েছে হোয়াটসঅ্যাপ আর মেসেঞ্জার-এর মতো মেসেজিং সেবা, যার মাধ্যমে বিজ্ঞাপন ব্যবসায় আরও বেশি আধিপত্য বিস্তারের সুযোগ রয়েছে, এমনটাই আভাস দিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।
বিপনণ, ব্র্যান্ড, বিজ্ঞাপন আর প্রযুক্তি খাতের পেশাদারদের নিয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক-এ অনুষ্ঠিত অ্যাডভার্টাইজিং উইক-এ এক সংবাদ সম্মেলনে মার্কিন সোশাল জায়ান্টটির কর্মকর্তারা জানান, প্রতিষ্ঠানটি তাদের মেসেজিং অ্যাপগুলোকে ব্র্যান্ডগুলোর জন্য স্বাভাবিকভাবে খাপ খাওয়ানোর জায়গা হিসেবে দেখছে।

সম্প্রতি ফেইসবুকের বিজ্ঞাপন ও পেইজভিত্তিক প্রকৌশলের ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড্রু বজওয়ার্থ বলেন, "গ্রাহকরা ফেইসবুক মেসেঞ্জারে ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর সঙ্গে স্বাভাবিক আচরণ করছে। বিপনণকারীরা এখান থেকে বিশাল সুবিধা নিতে পারে।

 

Download here


Previous
Next Post »