নতুন বছর নতুন সাজ ।

ফ্যাশান মানেই নতুনত্ব । প্রতি বছর কত কিছুযে যোগ হয় ফ্যাশান ও লাইফষ্টাইলে । শরীরের একেকটা অঙের জন্য একেক রকম সাজ । যেমন চোখের জন্য চোখের , চুলের জন্য চুলের । তবে এতে বিভিন্ন তারকাদের সাজের অনুকরন লক্ষনীয় । গত কে গত করে নতুন বছরে নতুন করে সেজে ওঠাই হল তরুনীদের মুল লক্ষ । আজ থাকছে  নতুন বছর নতুন সাজ ও ফ্যাশান বিষয়ে  কিছু ষ্টাইল নিয়ে আলোচনা ।

 নতুন বছরে নতুন ফ্যাশান
মেকআপ করার উপায়,মেকআপ কিটস,কিভাবে মেকআপ করব,কীভাবে মেকআপ করতে হয়,গরমে মেকআপ,চোখের মেকআপ

কাট
ক্রিজ আই মেকআপ: এটি খুব বেশি নতুন না হলেও বর্তমানে কাট ক্রিজ আই মেকআপ প্রায় সবাই ব্যবহার করে দেখছেন। তবে এখন ডাবল কাট ক্রিজ আই মেকআপও খুব ভালোই চলছে।
গ্লিটার: এ সময়ে চোখের মেকআপে গ্লিটারের খুব ব্যবহার করা হচ্ছে। চোখের আই লিড, ইনার কর্নার ইত্যাদিতে লুজ গ্লিটারের ব্যবহার দেখা যাচ্ছে। এ ছাড়া অনেকে বেছে নিচ্ছেন গ্লিটার আই লাইনার। গ্লিটার আইলাইনার চোখের আউটার কর্নার, ক্রিজ অংশে এবং আইলিডেও ব্যবহার করা হচ্ছে।


.নতুন বছরে নতুন মেকাপ
 মেকআপ ছাড়া, মেকআপ ছাড়া নায়িকা,ঝটপট মেকআপ,মেকাপ টিউটোরিয়াল

চোখের সাজঃ 

চোখ সাজাতে আর কী লাগে? কাজল, আইলাইনার আর একটু আইশ্যাডো। সাজের এই উপকরণগুলো দিয়েই তো নিত্যদিন আমরা চোখ সাজাই। কিন্তু এই সাজেও যদি একটু ভিন্নতা যোগ না হয়, তাহলে যেন সাজটাই বৃথা। ২০১৬ সালের প্রথম কয়েকটি মাস চোখে কাজল লাগানোর নতুন ট্রেন্ড চালু হয়েছিল। রূপবিশেষজ্ঞরা এর নাম দিয়েছিলেন গ্রাফিক লাইনার।

কাজল: আইমেকআপের ক্ষেত্রে এখন সাদা কাজল খুব জনপ্রিয়। এটি চোখকে বড় দেখাতে সাহায্য করে। সঠিকভাবে ব্যবহার করতে পারলে চোখে ড্রামাটিক মাত্রা যোগ করে। পাশাপাশি চোখের নিচে লাগানোর জন্য রঙিন কাজলের চলও দেখা যাবে। এ বছর চোখের ওপরের অংশে প্রয়োগ করা হবে বেশি।

আজকাল অনেকেই একটু উষ্ণ ও উজ্জ্বল অর্থাৎ গ্লোয়ি মেকআপ করতে পছন্দ করছেন। গ্লোয়ি মেকআপ করতে চাইলে ফাউন্ডেশনের সঙ্গে তরল ইল্যুমিনেটর মিশিয়ে নিন এবং চেহারায় ব্যবহার করুন। এতে স্বাভাবিক উজ্জ্বলতা আসবে।
http://paimages.prothom-alo.com/contents/cache/images/300x0x1/uploads/media/2017/01/09/fd61625c39351a84c2076bfcb14e57e6-Untitled-35.jpg
হাইলাইটার: বর্তমানে চলছে হাইলাইটারের প্রচলন। হাইলাইটার পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। পাউডার হাইলাইটার লাগিয়ে নিন চিক বোন, কপালে, নাকের হাড়ে, থুতনিতে, ব্রো বোনে। আর পেয়ে যাবেন জমকালো লুক।
অমব্রে ইফেক্ট: আজকাল অনেকেই নিজেদের সাজে যোগ করছেন অমব্রে ইফেক্ট। অমব্রে লিপস, লাইনার, নেইল ইত্যাদি বর্তমান ট্রেন্ড তুঙ্গে আছে। দু-তিনটি রঙের পাশাপাশি মিলিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিয়ে অমব্রে ইফেক্ট তৈরি করা হয়। এটি হতে পারে আপনার আইলাইনারে, লিপস্টিক এমনকি নেইলপলিশে।

.
ঠোটের মেকআপ,মেকআপ ডিজাইন,পার্টি মেকআপ,বিয়ের মেকআপ
 
শ্যাডো: নীল শাড়ির সঙ্গে চোখের পাতা ভরে নীল আইশ্যাডো দিতে হবে। কয়েক দিন আগেও এই ধারার প্রচলন ছিল। কিন্তু এখন চোখের মেকআপ যতটা সম্ভব নিউট্রাল রাখা যায় ততটাই ভালো। আপনি যে রঙের পোশাকই পরেন না কেন, আপনার চোখের ওপরের পাতায় বাদামি, বেজ বা ব্রোঞ্জ রঙা আইশ্যাডো লাগান। অপরদিকে পোশাকের সঙ্গে মিলিয়ে চোখের নিচের পাতায় আইশ্যাডো লাগান।
.

একসময়কার জনপ্রিয় স্মোকি আই থেকে সরে এসে কাজল বা লাইনার ব্যবহার করে ন্যুড আই চলছে। অনেক সময় আইলাইনার ছাড়া চকচকে এক রঙের শ্যাডোর সঙ্গে মাসকারা বা ফলস ল্যাশ (চোখের কৃত্রিম পাপড়ি) ব্যবহার করে একটি ন্যুড আই তৈরি করে নিতে পারেন। তবে গাঢ় কোনো শ্যাডো ব্যবহার আমরা দেখছি না।’

 ঠোঁটের সাজেঃ

গতবছরের মতো এ বছরও মেকআপের বেলায় সবচেয়ে বেশি প্রাধান্য পাবে ঠোঁট। নিউট্রাল আই এবং উজ্জ্বল বা গাঢ় রঙের ধারা এখন সবচেয়ে প্রচলিত। এখন ম্যাট লিপস্টিকের ব্যবহার বেশি। এ বছর লিপস্টিকের প্রথম অবস্থানে আছে বেরি বা গাঢ় বেগুনি, মেরুন, চকলেট, কমলা লাল। গাঢ় রঙের ফুশিয়া এখনো জনপ্রিয়। তবে রাতের পার্টিতে লালের ব্যবহার এখনো আছে। এখন অনেকে নীল, ভায়োলেট, কালো ইত্যাদি রংও ব্যবহার করছেন। নরমাল লিপস্টিকের ওপরে লিপগ্লস ব্যবহার করতে দেখা যাচ্ছে। এ বছর দেখা যাবে গ্লিটারের ব্যবহার। গাঢ় রঙের ঠোঁটে গ্লিটারের প্রচলনও এ বছর দেখা যাবে।

চুলের সাজঃ 

চুলের স্টাইলে পরিবর্তন খুব সামান্য। এটা সম্পূর্ণ নির্ভর করবে মুখের গড়ন আর ইচ্ছার ওপর। এ বিষয় জানালেন তানজিমা শারমিন। তিনি চুলের সাজে কোনো ধরাবাঁধা নিয়ম অনুসরণ করতে চান না। যে সাজবে তাকে কেমন দেখাবে, তার চুলের ধরন, তার পোশাকের ওপর নির্ভর করে মানানসই চুলের স্টাইলটা চলবে বলে তিনি মনে করেন। কেউ ঐতিহ্যবাহীটা বেছে নেবে আবার কেউ ফিউশন অনুসরণ করতে পারে।
http://1.bp.blogspot.com/-0bsZzfJ2Yis/Vch7PGVGfaI/AAAAAAAAIHc/FUXqeKkyInA/s1600/8.jpg
বেইজ মেকআপ,মেয়েদের মেকআপ,শীতের মেকআপ,হালকা মেকআপ

বর্ণিল চুলের ফ্যাশনঃ

 চুল রাঙানোর ফ্যাশন অনেক আগের। কিন্তু তাই বলে সেই গতানুগতিক রংগুলোর মাঝেই আটকে নেই আজকের ট্রেন্ড। শুধু লাল কিংবা বাদামির পরিবর্তে চেরি রেড, বারগ্যান্ডি, অমব্রে, স্ট্রবেরি ব্লন্ড, জেট ব্ল্যাক, কপার, গাঢ় বেগুনি চলটাই যেন ছিল বেশি। এ বছরের অন্যতম জনপ্রিয় ট্রেন্ড হলো অমব্রে আর মেহগনি। অমব্রে হলো মাথার ওপর থেকে হালকা রং হয়ে নিচে এসে একেবারে গাঢ় রঙের হয়েছিল। মেহগনির মধ্যে হালকা সোনালি আভা বেশ জনপ্রিয় হয়েছিল। এ তো গেল পুরো চুল। এ ছাড়া হাইলাইটের চল ছিল। এ ছাড়া লোলাইট কিংবা নিচের অংশে গোলাপি, নীল, সবুজ রংও ছিল ফ্যাশনেবল।
 http://www.kalerkantho.com/assets/news_images/2014/09/08/03_126151.jpg
Previous
Next Post »