নতুন প্রজন্মের এস ই ও টেকনিকস । Search Engine Optimization for (2017-18).

seo 2017-18

Hello everyone here i wanna to share top of internet marketing trends, which is seo (Search Engine Optimization ) in next days like 2017 and 2018. Everyone Must read this article for new article writing technique and better seo ranking for lifetime. The tags including:
seo 2017 learn search engine optimization with smart internet marketing strategies,seo 2017 & beyond,seo 2017 tips,seo 2017 predictions,seo 2017 & beyond amazon,seo 2017 google,seo 2017 trends,এস ই ও,এস ই ও কি,এস ই ও টিপস,এস ই ও শিখুন ব্লগ , এস.ই.ও ব্লগিং ২০১৭,২০১৮

⇒আজ আমি আপনাদের সাথে ২০১৭ - ২০১৮ সালের এস ই ও বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশান নিয়ে পোষ্ট লিখবো । ওয়েব সাইট মালিকদের জন্য এই নতুন এস ই ও টেকনিক গুলো খুবই গুরুত্বপুর্ন ।
প্রতিবছরই গুগল তাদের ব্যাবসায়িক ও তার ইউজারদের কথা ভেবে নতুন নতুন এস ই ও টেকনিক উদ্ভাবন করে । যারা এডসেন্সে এড দেয় তারা এই নতুন এস ই ও টার্মের উপর বিড করে অর্থ প্রদান করে । কিন্তু আমরা যারা ব্লগিং করি তাদের এই এস ই ও টার্ম গুলো ব্যাবহার করে সাইটে ভিজিটর আনতে হবে ।
➧এস ই ও -২০১৭/১৮ঃ
১. গুগল এ এম পি (Google Amp= Accelerated Mobile Pages )  ।
২. ৩০১ রিডাইরেক্ট রোধ । 
৩. HTTPS চেকিং এরর । 
৪. লোকাল এস ই ও ।
৫. ভয়েস সার্চ । 

১. গুগল AMP: 

২০১৭ তে গুগল এস ই ও ট্রেন্ডস এ বার বার করে এই প্রোজেক্টের কথা বলা হয়েছে । গুগল ইতিমধ্যেই নতুন এলগরিদম প্রকাশ করেছে যাতে, [ এ এম পি ] অন্তর্ভুক্ত সাইট সার্চ ইঞ্জিনে প্রথমে প্রাধান্য পাবে ।
তো আপনি যদি অন্যকে টেক্কা দিতে চান তবে এ এম পি আপনাকে চালু করতেই হবে । 
seo 2017 2018

কিভাবে (AMP) করবেন ?
অনেকেই এ নিয়ে রিতিমত যুদ্ধ শুরু করে দিসেন । আরে ভাই থামেন । সমস্যা থাকলে সমাধান ও আছে ।
আপনার সাইট যদি ওয়য়ার্ডপ্রেস এ হয় তবে আপনি AMP Wordpress প্লাগিন টি ব্যাবহার করে সহজেই কাজ সমাধান করতে পারবেন । এ নিয়ে অন্য একদিন পোষ্ট করবো । একদিনে এতকিছু লেখা সম্ভব না ।
আর যদি ব্লগস্পটে হয় তখন?
আরে ভাই Amraito.Com থাকতে চিন্তা কিসের । নিচের লেখাটি ফলো করতে পারেন ।


 আর অন্যান্য প্ল্যাটফর্ম যেমন (PHP , HTML ) দিয়ে করা সাইট নিয়ে আগামিতে আলোচনা হবে । 

আমাদের এস ই ও সিরিয়াল গুলো পড়ুনঃ
[সিরিয়াল টিউটোরিয়াল - ৭] সহজে শিখি এস ই ও (গুগল ও বিং এ সাইট সাবমিট এবং ওয়ার্ডপ্রেস প্লাগিন)
[Serial Tutorial-2] আমি হব প্রোগ্রামার । (HTML ট্যাগ ও ইলিমেন্ট ) 
সোনালী ব্যাংকের সাথে চুক্তি করলো পেপাল । আসছে শিঘ্রই!

 

২. ৩০১ রিডাইড়েক্টঃ

যদি আপনি এস ই ও তে কিছুটা জ্ঞান রাখেন তবে নিশ্চই আপনি জানেন যে, অতিরিক্ত রিডাইরেক্ট পেজ র‍্যাংক কমিয়ে দেয় ও এস ই ও তে বিরুপ প্রভাব ফেলে । তাই সাইটের যেকোন লিঙ্ক কে হুদাই রিডাইরেক্ট করা থেকে বিরত থাকুন ।

৩. HTTPS প্রবলেমঃ

গত কয়েক বছর গুগল ও বিং https:// অর্থাৎ সিকিউর পেজ গুলো খুব গুরুত্ব সহকারে ইন্ডেক্স করছে । তাই খুব দ্রুত এস এস এল (SSL) সিকিউরিটি নিশ্চিত করুন । এতে আপনি ও আপনার সাইটের ভিজিটরদের হ্যাকারদের হাত থেকে রক্ষা করবে ।

৪. লোকাল এস ই ওঃ 

আমাদের অনেকেই এস ও করার সময় লোকাল বা দেশিয় ভিজিটরদের কথা মাথায় রাখেনা । তারা পুরো বিশ্বের বা অন্যান্য দেশের কি ওয়ার্ড বা টপিক নিয়ে এস ই ও করে এতে কম্পিটিশান বেড়ে যায় ও আপনার সাইট ও সেরাদের কাতারে স্থান পেতে অনেক সময় লাগে । তাই আগে লোকাল এস ই ও করুন । তারপর ইন্টারন্যাশনাল এস ই ও হবে ।

৫. ভয়েস সার্চঃ 

বর্তমান প্রযুক্তি বিশ্বে আলোচনার প্রধান একটা টপিক । যদিও এটা ২০১৭ এর জন্য নয় । কিন্তু গুগল খুব শিঘ্রই বিভিন্ন ওয়েব সাইটে তথ্য সংগ্রহ আরো সহজ করতে ভয়েস সার্চ প্রযুক্তি সার্চ ইঞ্জিনে অন্তর্ভুক্ত করছে । তাই আগাম তৈরি থাকাই বুদ্ধিমানের কাজ ।

Previous Post
Next Post