ভালবাসা দিবসে প্রিয়জনের জন্য উপহার ।

ফেব্রুয়ারি তো চলেই এলো  । আর ১৪ ই ফেব্রুয়ারি ভালবাসা দিবস । আবার ২১ ই ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস । হোক সে প্রেমিক , প্রেমিকা বা অন্য কোন প্রিয়জন । উপহার কার না ভাল লাগে । আর বিশেষ দিন উদ্যাপনে বিশেষ কাউকে বিশেষ কি তো না দিলেই নয় ।

http://paimages.prothom-alo.com/contents/cache/images/520x0x1/uploads/media/2015/02/08/5b2e3687f93e19f678e2af980a317c03-7.jpg

প্রতিবারই তো একটি কার্ড আর লাল গোলাপের গুচ্ছ দেওয়া হয়, এবার না হয় উপহারের তালিকায় একটু ভিন্ন কিছু যোগ করলেন। আজকাল উপহারের দোকান কিংবা অনলাইন দোকানে নতুন ধরনের উপহার দেখা যাচ্ছে। সঙ্গীর পছন্দ অনুযায়ী, আপনিও বেছে নিতে পারেন ভিন্নধর্মী এসব উপহার।


সময় উপহারঃ 
যে কেউ চায় তার প্রিয় মানুষ তাকে সময় দিক । তাকে আপন করে কাছে চায় আরো কিছুক্ষন । কিন্তু সবসময় এটা ওটা করে আর সময় দেয়া হয়ে উঠেনা । এ মাসে ২১ ই ফেব্রুয়ারি একটা ছুটির দিন তো আছেই । তার সাথে না হয় ১৪ তারিখটাও যোগ করুন । জীবন কে উপভোগ করুন প্রিয়জনের সাথে আরো কিছুক্ষন ।
http://www.friendsblog.net/wp-content/uploads/2015/07/8_185453.jpg

কাঠে খোদাই করা চিরকুটঃ
এত দিনের চেনা সঙ্গীকে আপনি কতটা ভালোবাসেন তা না হয় জানিয়েই দিন। তবে একটু ভিন্ন ভাবে। আজকাল কাঠের ওপরেই নিজ মনের কথা কিংবা যুগলবন্দী ছবি ফুটিয়ে তোলা যায়। শুধু ছবিই নয়, চাইলে মোবাইল ফোনের কভার, লেখার নোটবুক, চাবির রিং এবং ফটোফ্রেমও অর্ডার দিয়ে তৈরি করে নিতে পারেন।
https://s-media-cache-ak0.pinimg.com/originals/7a/a2/a7/7aa2a74f47662f8da258eaf512bd7ef7.jpg

টিকিট উপহারঃ
একান্তেই সময় উপভোগ করার জন্য কোথাও বেড়িয়ে আসতে পারেন। আর গন্তব্যস্থলের টিকিট কিনে চমকে দিতে পারেন ভালোবাসার মানুষটিকে। হয়তো নবদম্পতির এখনো মধুচন্দ্রিমায় যাওয়া হয়ে ওঠেনি। তাই এ সময়েই নাহয় টিকিট উপহার দিয়ে চমকে দিলেন।
দূরে কোথাও সম্ভব না হলেও কাছেই কোথাও ঘুরে আসা যায়। হলে গিয়ে পছন্দের কোনো চলচ্চিত্রও দেখা যেতে পারে।

প্রিয় লেখকের বইঃ
বলা হয়ে থাকে উপহার হিসেবে বইয়ের কোনো বিকল্প নেই, হোক তা যে কারও জন্যই! সঙ্গী যদি হন বইপ্রেমী, তাহলে তো কথাই নেই।
বই তো উপহার দেবেন, কিন্তু তার আগে অবশ্যই জেনে নিন পছন্দের ব্যাপার। যে মানুষ কবিতা পছন্দ করেন, তাঁকে সুন্দর মলাটের কবিতার বই-ই উপহার দিন। আবার পছন্দের লেখকের বই দিতে পারেন।
http://www.jaijaidinbd.com/admin/news_images/410/image_410_57145.jpg

পছন্দের খাবারঃ
দুজনে মিলে বাইরে তো প্রায়ই খাওয়া হয়, কিন্তু নিজ হাতে তৈরি রান্নার আবেগটাই যে একেবারে ভিন্ন। এ তালিকায় শুধু প্রেমিকা কিংবা স্ত্রীই নয়; বরং প্রেমিক কিংবা স্বামীও থাকতে পারেন।
http://banglanews24.today/wp-content/uploads/2016/09/164540_0.jpg

নিজের হাতে তৈরিঃ
নিজ হাতে তৈরি করা উপহারে ভালোবাসার আমেজটা সব সময়ই যেন একটু বেশি পাওয়া যায়। তাই নিজের সৃজনশীলতা এবার কাজে লাগানো যাক। কারট্রিজ কাগজ, স্প্রে পেইন্ট, হার্ড বোর্ড কিংবা কাপড় দিয়ে ঘরে বসেই তৈরি করে নিতে পারেন বিভিন্ন উপহার। যেমন ছোট বাক্স, স্ক্র্যাপ বুক, ফটো অ্যালবাম ইত্যাদি। বিভিন্ন রং এবং ফিতার ব্যবহারে সাজিয়ে নিতে পারেন মনমতো। তারপর নাহয় রঙিন কাগজে মুড়ে উপহারটা পৌঁছে দিলেন অবশেষে।