14 Must Watch Bollywood Hindi Movies of all time

বলিউড অথবা দঃক্ষিনি (তামিল, মালায়ালাম, কেরালা)  সিনেমা দেখেন কিন্তু হয়তো আপনি এই মুভি গুলো দেখেন নি । অথচ আপনি জানেনই না যে এই মুভিগুলোই বলিউড ও তামিল সিনেমার আসল মাস্টার ব্লাস্টার দুর্দান্ত মুভি ।

শুধু কি অনেক টাকা কামালেই মুভি হিট হয়? বা হিট মুভিই কি সব সময় ভাল হয়? না । কেননা হিট মুভিগুলোতে হয়তোবা স্টার বা বড় বড় সেলিব্রেটিরা কাজ করে যে কারনে কিংবা ভাল মার্কেটিং্যের জোরে শত শত , হাজার কোটি টাকা ইনকাম করে । কিন্তু আমি আজ যেই মুভি গুলো দিতে যাচ্ছি এগুলোর অধিকাংশই বাহুবলি কিংবা দঙ্গলের মত হিট খায়নি, অথচ মানুষের মন জয় করে নিয়েছে ।

Before you die Must Watch Bollywood Hindi Movies of all time


Movie Genre: Crime
Movie Name: Bodmash Company
Imdb Rating: 6
ক্রাইম ও ড্রামা জনরায় যে মুভিটি আমার সবচেয়ে প্রিয় তা হচ্ছে শহীদ কাপুর ও আনুশকা অভিনীত বদমাশ কম্পানী । যারা ব্যাবসা করতে চান এটা তাদের জন্য বেস্ট শিক্ষনীয় মুভি । "বড় থেকে বড় ব্যাবসা টাকার জোরে নয়, একটা বড় আইডিয়ার জন্য বড় হয় । এর থেকে বেশি হিন্টস দিলে দেখে আর মজা পাবেন না ।
"Four young friends decide to work together when one of them comes up with an innovative and lucrative business plan. But their lives begin to deteriorate when their personal issues surface." 
 

Genre: Mystery
Movie Name: Table No.21
Imdb: 7.1 
আমার মনে হয় অধিকাংশ ইন্ডিয়ান দর্শক প্রথম দেখায় মুভিটি বুঝতেই পারেনি । অথচ এটা বলিউডের সেরা মিস্ট্রি মুভির একটি, অনেকটাই আন্ডাররেটেড, মুভিটি মাল্টিপ্লেক্সে চলাকালীন দর্শকের দৃষ্টি আকর্ষণ না করতে পারলেও পরবর্তী সময়ে প্রশংসার ঝড় তোলে, ইন্ডিয়ান অডিয়েন্সদের অদ্ভূত একটা গুণ আছে যা অন্য কোনো দেশের অডিয়েন্সদের মাঝে আছে কিনা জানা নেই, তা হলো ভালো মুভির দিকে নিতম্ব তাক করে বাজে মুভি ভক্ষণ করা, আজীব ইন্ডিয়ান।

মুভিটি প্রতিটা মুহুর্তে আপনাকে টানতে বাধ্য করবে, কি থেকে কি হতে যাচ্ছে সেটা ভাবতে ভাবতেই আপনি দিশেহারা হয়ে যাবেন, যথেষ্ট শিক্ষনীয় মুভিটি, আমি মনে করি মুভিটি সকলের দেখা উচিৎ, বিশেষ করে স্টুডেন্টদের। চোখ ছানাপোড়া লেগে যাওয়ার মতো একটা মুভি। মুভির দুটি গান যে কতোবার শুনেছি হিসেব নেই।
"While on a fully paid trip to Fiji, a financially struggling couple are offered a chance to participate in a game show offering a huge cash prize. As the game progresses, the tasks and questions become increasingly challenging"


Movie Name: No smoking
Imdb Rating: 4
কি দেখলাম..! মাথার উপর দিয়া গেলো..! মুভি দেখার পর এরকম ফিল সাধারণত ক্রিস্টোফার নোলান সাহেবের মুভির ক্ষেত্রেই বেশী পরিচিত, হলিউডে আরো কিছু মুভি হয়তো আছে এরকম ফিল টেনে আনে বাট বলিউডে এমন অনুভূতি ধারণকারী কোনো ফিল্ম কি আছে?
পরিচয় হয়ে নিন No Smoking এর সাথে,  মুভি দেখার পর আপনার মাথা ঘুরান্টি দিবে অবশ্যই, এর ব্যাখ্যা খুঁজতে স্বরণাপন্ন হতে হবে অন্যের। আমার বিশ্বাস করতেই কষ্ট হয়ে গেছে বলিউডেও এমন মুভি সম্ভব, বলিউডে যা অকল্পনীয় তা অনেক আগেই করে দেখিয়েছে পরিচালক।
"A heavily addicted smoker (John Abraham) is unprepared for the true price he must pay when he asks a guru's help to kick the habit." 



Genre: Thriller
Movie: Drishayam
Imdb: 8
বলিউডের থ্রিলার মুভির সেরা মুভি এটা মানতে দ্বিধা মনে হয় থাকার কথা নয়, যদিও মুভিটি মালায়ালাম মুভির অফিশিয়াল রিমেক কিন্তু বলিউড যদি নিজের থ্রিলিং কে বাছাই করে এই মুভিটা সবার আগেই আসবে, দমবন্ধ করা মুভি, প্রতিটা মূহুর্তে মনে হবে অঘটন এইতো বুঝি ঘটতে চললো।

অজয় দেবগন নিজের ক্যারিয়াকে ধন্য মনে করে এই মুভিটি করে, সে বলেছিলো যদি আমাকে কেউ একদিকে আমার সব মুভি আরেক দিকে দৃশ্যম রেখে যে কোনো একটা চুজ করতে বলে আমি দৃশ্যমকে চুজ করবো, আমি ধন্য এটা করতে পেরে। বলিউডের থ্রিলিং কে অন্য মাত্রা দিয়েছে এটা।
"Desperate measures are taken by a man who tries to save his family from the dark side of the law, after they commit an unexpected crime."



Movie: Special 26
Imdb: 7
থ্রিল শব্দের অর্থ কি?? সেটা বোঝার জন্যে অবশ্যই আপনাকে অক্ষয় কুমারের এই মুভিটি দেখতে হবে, মুভিটা দেখার পর মুখ ফসকে যে শব্দটা বের হবে সেটা হলো "কি মুভি মাইরি" দেখা শুরু করার পর থেকে শেষ করা অবদি আপনি চোখ ফিরাতে পারবেন না নিশ্চিত, গভীর রাতে ঘুমের ঘোরে দেখা শুরু করলে ঘুম পালাবে ঘরের চৌকাঠের ঐ ধারে। অবশ্যই আমার সেরাদের তালিকায় রয়েছে মুভিটি।
"A group of cons pose as CBI officers and conduct bogus raids to loot politicians and businessmen. When the real CBI officers learn about this gang, they come up with a plan to catch them red-handed." 


Genre: Action
মুভিঃ- Commando
Imdb: 7.5
বলিউডে তো এ্যাকশন মুভি অনেক আছে বাট আমার দেখা সেরা হলো এটা, হয়তো আরো আছে বাট বলিউডে এ্যাকশন শব্দটা আসলেই আমার মাথায় সর্বপ্রথম এই মুভিটা আসে, বিদ্যুৎ জামওয়াল খেল দেখিয়েছে মুভিটিতে, অসম্ভব ভালোলেগেছিলো মুভিটি, এ্যাকশন সেক্যুয়েন্সগুলো  ছিলো চোখ ধাঁধানো মাস্টারপিস বললেও ভুল হবেনা।
 " A skilled soldier (Vidyut Jamwal) embarks on a mission to eradicate black money that's been siphoned to banks abroad."



মুভিঃ- Don
Imdb: 7.2
বলিউডের ইতিহাসের অন্যতম সেরা মুভি হলে ডন, যার শ্রষ্টা অমিতাভ বচ্চন, কিন্তু ডন শব্দটা আসলে দর্শকের মাথায় যে নাম টা আসে তা হলো শাহরুখ খান, খান সাহেবের ক্যারিয়ারে অন্যতম সেরা কাজ হলো ডন, তৎকালিন সময়ে গতানুগতিক রোম্যান্টিক সিনেমার বাইরে এসে শাহরুখ এ সিনেমায় নিজের বেস্ট এ্যাক্টিং দিয়েছে, যার কারণে ডন মানেই হয়ে উঠে শাহরুখ।
না দেখে থাকলে দেখে নিতে ভুলবেন না।
"DCP DeSilva (Boman Irani) sees a way to bring to justice the feared head of a criminal empire by recruiting a man named Vijay, who looks exactly like the crime boss (Shah Rukh Khan). The ruse works too well, and soon Vijay finds his life in danger when DeSilva, the only one who knows his true identity, dies" 



Genre: Drama
মুভিঃ- Taare Jamin par
Imdb: 8.5
আহ মুভি... মুভিটা দেখার পর এই একটা শব্দই আমার মুখ দিয়ে বের হয়েছিলো, আমির খানের ক্যারিয়ারের সেরা মুভি এটা,(আমার মত)
অসম্ভব সুন্দর একটা মুভি, যারা দেখেন নি বলতে পারেন এটা না দেখলে বলিউডের কোনো মুভিই দেখেন নি। আমিরের ডিরেকশনে আমির নিজেই প্রডিউসার এবং অভিনেতা। ভালোবাসার মুভি অসাধারণ, যতোই লিখি কম হয়ে যাবে এই মুভি নিয়ে।
"Ishaan, a student who has dyslexia, cannot seem to get anything right at his boarding school. Soon, a new unconventional art teacher, Ram Shankar Nikumbh, helps him discover his hidden potential." 

এই মুভিটি এখানে সরাসরি দেয়া আছে । তাই এখান থেকেই দেখে নিতে পারেন । 
This full movie is is here. So no need to search or download from internet.






মুভিঃ- Sawdesh
Rating: 8.3/10
শাহরুখের ক্যারিয়ারের অন্যতম বেস্ট ফিল্ম এটা, একই কাতারে আছে My Name Is Khan মুভিটি, এই দুটি মুভিই শাহরুখকে পরিপূর্ণতা দিয়েছে, হয়তো এদুটি ফিল্ম না করলে শাহরুখ আধুরাই রয়ে যেতো। আর বিশেষ করে এ আর রহমান যে মুভিতে মিউজিক করেছে ।

এমনকি বলিউড নিজেও কৃতজ্ঞ শাহরুখের কাছে যে, শাহরুখ এই দুটি ফিল্ম বলিউডকে দিয়েছে। মুভি দুটির ম্যাকিং থেকে শুরু করে সবকিছু ছিলো মাস্টারপিস, আর অভিনয়, আহ, শাহরুখের অভিনয় দেখতে হলে এই দুটি মুভি দেখে ফেলুন, শাহরুখ একজনই।

"Mohan Bhargava is a successful NRI (non-resident Indian) working at the technological forefront of NASA in the USA. Driven by nostalgia, he returns to his roots to find the nanny who raised him in his homeland, intending to bring her back to America. His journey leads him into the rural heart of India, to the village of Charanpur, and sets him on both an outward and inner quest to find where he truly belongs." 



Genre: Romantic
মুভিঃ- Veer Zaara
Rating: 7.9/10
বলিউডর রোম্যান্টিক মুভি তো অনেক আছে তবে তার মধ্যে আমার কাছে সবচেয়ে সেরা হয়ে থাকবে এই মুভিটি, সেরাদের সেরা, শাহরুখের আরো কিছু রোম্যান্টিক মুভি আমার প্রিয়, রাব নে বানা দি জুড়ী, মহাব্বাতে, কুচ কুচ হোতা হে, কাভি খুশি কাভি গাম, এসব তো পুরানা বাত, বাট সব ছাড়িয়ে  Veer Zaara....
"Squadron Leader Veer Pratap Singh, a pilot in the Indian air force, rescues the stranded Zaara, a woman from Pakistan, following a bus accident, and their lives are forever bound. With all the ingredients of a classic love story, the film is a tale of love, separation, courage and sacrifice that unfolds over 22 years." 
 

মুভিঃ- Tere Naam..
বলিউডের অন্যন্য এক ফিল্ম হলো তেরে নাম, একটা সময় সকলের মুখে মুখে ছিলো মুভিটি, সালমান খানের ক্যারিয়ারের সেরাদের মধ্যে একটা হলো এই মুভি, এই মুভিটা দেখেনি এমন কেউ হয়তো বাকি নেই, এক কথায় অসাধারণ।
"Radhey is a poor, low caste Hindu with a bad temper, who often gets into fights. One fight puts him in the hospital with head injuries which cause amnesia, around the same time a high caste woman he was in love with re-enters his life."



Movie: Ek Dewana Tha 
Rating: 6.8/10
উপরের মুভিগুলোর চেয়ে রোমান্টিক অথবা বলতে পারেন আমার পছন্দের তালিকায় থাকা সেরা মুভি হচ্ছে এক দিওয়ানা থা । এই মুভি নিয়ে আমি আর বেশি কিছু বলতে চাইনা । আমার টেস্ট বুঝার জন্য হইলেও দেখা উচিত। হা হা হা ।
"An aspiring film-maker from Mumbai falls in love with a woman from a strict orthodox Christian family." 
এই মুভিটি এখানে সরাসরি দেয়া আছে । তাই এখান থেকেই দেখে নিতে পারেন । 
This full movie is is here. So no need to search or download from internet.




Genre: Comedy  bollywood movie comedy
মুভিঃ- Pk
Rating: 8.2/10
এই মুভিটি দেখেন নি হয়তো এমন কেউ নাই! তাও দিচ্ছি কেননা এসব মুভি দেখার কোন শেষ নাই ।  যদিও পিকে সেরেফ কোনো কমেডি ফিল্ম নয় তারপরেও একমাত্র মুভি যেটার কমেডি ফ্লেভার্সটা অসাধারণ ছিলো, হাসতে হাসতে শেষ হয়ে গিয়েছিলাম মুভিটা দেখে, রাজকুমার হিরানী বরাবরই সেরা মুভি তৈরী করে সেই ধারাবাহিকতায় এটাও ছিলো মাস্টারপিস মুভি, আর আমির খানের কথা আর কি বলবো জাস্ট অসাধারণ।

এই মুভিটি এখানে সরাসরি দেয়া আছে । তাই এখান থেকেই দেখে নিতে পারেন । 
This full movie is is here. So no need to search or download from internet.



মুভিঃ- 3 idiots
Rating: 8.4/10
এটাও কোনো সেরেফ কমেডি ফিল্ম নয়, ড্রামাটিক কমেডিতে অসাধারণ ছিলো মুভিটি, শুধু কমেডির দিক থেকে নয় অন্য সব দিক থেকেও মুভিটি আমার সেরা, ভালোবাসার একটা মুভি, বলিউডের সেরেফ কমেডি ফিল্ম যে কটা আছে একটাও আমার ভালোলাগে না, এক রকম জোর করে হাসানো হয় মুভিগুলো তে। গত বছরের Shuv mangal saavdhan মুভিটা দারুন লেগেছিলো।

এমন আরো দারুন সব মুভির কালেকশান পেতে আমাদের সাথেই থাকুন । আমরা গুগল অথরাইজড বলে মুভির লিংক দেয়া সমর্থন করিনা । তবে আপনারা কোন মুভি খুঁজে না পেলে কমেন্ট করতে পারেন । এগুলো আমাদের কালেকশানেই আছে । পার্সোনালি লিংক দেয়া হবে ।
must watch bollywood movies of all time, must watch bollywood movie list, must watch bollywood films of all time, bollywood movie must watch before die, must watch bollywood comedy movie, must watch bollywood romantic movie, must watch hindi movie
Previous
Next Post »